আমি মেয়ে বলে
- সুমাইয়া নূর ৩০-০৪-২০২৪

আমার ইচ্ছা বলে কিছু নেই,
নেই স্বাদ-আহ্লাদ বা শখ বলতে কিছু।
হ্যাঁ,আমি মেয়ে বলে।

আমার স্বপ্ন বলে কিছু নেই,
নেই আকাঙ্খা বা চাহিদা বলতে কোন কিছু।
হ্যাঁ,আমি মেয়ে বলে।

আমার কামনা-বাসনা বলে কিছু নেই,
নেই কোন আবেগ বা অনুভূতি।
হ্যাঁ,আমি মেয়ে বলে।

আমার ক্ষমতা নেই,
নেই কোন সামর্থ্য বা যোগ্যতা।
হ্যাঁ,আমি মেয়ে বলে।

আমার সাহস নেই,
নেই কোন স্বাধীনতা।
হ্যাঁ,আমি মেয়ে বলে।

আমার কি এসব নেই?
নাকি আমার কাছ থেকে এসব কেড়ে নেয়া হয়েছে?
নাকি আমাকে এসব দেয়াই হয়নি?
কেন?
আমি মেয়ে বলে??
হ্যাঁ,আমি মেয়ে বলে...।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।